Image

কালিগঞ্জ-সাতক্ষীরা সড়কের পাশের গাছের শুকনা ডাল ভেঙে সাংবাদিক গুরুতর আহত

শেখ ইকবাল আলম বাবলু, ভ্রাম্যমাণ প্রতিনিধি: সাতক্ষীরা-কালিগঞ্জ সড়কের পাশে মরা শিশুফুল গাছের শুকনা ডাল ভেঙে এক সাংবাদিক গুরুতর আহত হয়েছেন। ঘটনাটি ঘটেছে বুধবার দিবাগত রাত ৮ টার দিকে কালিগঞ্জ-সাতক্ষীরা সড়কের মোমরেজপুর পাউয়ার হাউজ এলাকায়। এসময় ক্ষতিগ্রস্ত হয়েছে ওই সাংবাদিকের মোটর সাইকেল। আহত সাংবাদিক হাবিবুল্লাহ বাহার (২৯) যশোর থেকে প্রকাশিত দৈনিক রানার পত্রিকার কালিগঞ্জ উপজেলা প্রতিনিধি ও কালিগঞ্জ উপজেলার মোমরেজপুর গ্রামের জিয়াদ আলীর ছেলে।

সাংবাদিক হাবিবুল্লাহ বাহার জানান, নাজিমগঞ্জ বাজার থেকে প্রয়োজনীয় জিনিসপত্র ক্রয় করে রাত ৮ টার দিকে মোটরসাইকেলে বাড়ি যাচ্ছিলেন। তিনি কালিগঞ্জ-সাতক্ষীরা সড়কের পাউয়ার হাউজ সংলগ্ন কুরবান হাজীর বরফ মিলের সামনে পৌছালে সড়কের পাশে শিশুগাছের বড় একটি ডাল ভেঙ্গে তার মোটর সাইকেলের উপর পড়ে। এ সময় তিনি এবং মোটর সাইকেলে থাকা অপর আরোহী সুমন গুরুতর আহত হন। স্থানীয়রা তাৎক্ষণিভাবে তাদেরকে উদ্ধার করে পাশর্^বর্তী একটি ক্লিনিকে নিয়ে গেলে মাথায় তিনটি সেলাই দেন কর্তব্যরত চিকিৎসক।
কয়েকদিন আগে শ্যামনগর-কালিগঞ্জ সড়কে কালিগঞ্জ উপজেলা সদরের সাহেবের মোড়ে দাড়িয়ে থাকা অবস্থায় উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাবেক সভাপতি খান জাহিদুর রহমান বাবুর উপর মরা শিশুফুল গাছের শুকনা ডাল ভেঙে পড়লে তিনি আহত হন। এছাড়াও সম্প্রতি নলতা এলাকায় শুকনা ডাল ভেঙে চলন্ত মোটর সাইকেলের উপর পড়লে আহত হন এক এনজিও কর্মকর্তা।
শ্যামনগর-কালিগঞ্জ-সাতক্ষীরা সড়কের দু’পাশে বহু মরা শিশুফুল গাছ মৃত্যুদূত হয়ে দাড়িয়ে আছে। মরা গাছগুলো দীর্ঘদিনেও অপসারণে উদ্যোগ না নেওয়ায় যানবাহন ও পথচারীরা ঝুঁকি নিয়ে চলাচল করছে বলে জানা গেছে।