Image

ইসরায়েলী দখলদারিত্বের প্রতিবাদে ও গণহত্যা বন্ধের দাবিতে সৈয়দপুরে সাংবাদিকদের মানববন্ধন 

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি: ফিলিস্তিনে দখলদার ইহুদিদের সন্ত্রাসী আগ্রাসনের প্রতিবাদে ও নির্বিচার গণহত্যার বন্ধের দাবীতে নীলফামারীর সৈয়দপুরে মানববন্ধন করেছে সাংবাদিকরা। বৃহস্পতিবার (১৯ অক্টোবর) সৈয়দপুর প্রেসক্লাবের সামনে সকাল ১১ টা থেকে ১ ঘন্টাব্যাপী এ মানববন্ধন ও সমাবেশে সভাপতিত্ব করেন সাংবাদিক  নুর মোহাম্মদ ওয়ালিউর রহমান রতন (দৈনিক আমার সংবাদ)। 

সাংবাদিক মিজানুর রহমান মহসিনের ( দৈনিক জনকণ্ঠ)  সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন, সাপ্তাহিক জনসমস্যা পত্রিকার সম্পাদক প্রভাষক শওকত হায়াত শাহ, সাংবাদিক জিকরুল হক (দৈনিক ভোরের কাগজ), সৈয়দা রুখসানা জামান শানু (দৈনিক যুগান্তর), সাব্বির আহমেদ সাবের (ডেইলি অবজারভার),
জয়নাল আবেদীন হিরো (দৈনিক ভোরের পাতা),  তাজু আহমেদ ( আজকের বসুন্ধরা), মোকসেদ আলম পারভেজ (আজকের বসুন্ধরা),  রাজু আহমেদ (দৈনিক যুগের আলো) প্রমুখ। এদিকে সৈয়দপুরের সকল সাংবাদিকদের ব্যানারে আয়োজিত মানববন্ধনে একাত্মতা প্রকাশ করে বক্তব্য বলেন,বিশিষ্ট পরিবহন ব্যবসায়ী ও সমাজসেবক রবিউল আউয়াল রবি, নীলফামারী বায়তুর নুর মসজিদের খতিব ও ইমাম মমিনুল ইসলাম ও ব্যবসায়ী দুলাল হোসেন। 
মানববন্ধনে চলাকালে স্বেচ্ছাসেবী সংগঠন আমাদের প্রিয় সৈয়দপুরের এডমিন সাংবাদিক নওশাদ সিদ্দিকী, স্বেচ্ছাসেবী আমির হোসেন, সুলতান ভাইজানসহ সৈয়দপুরে কর্মরত বিভিন্ন টিভি, জাতীয় ও স্থানীয় দৈনিক পত্রিকা ও অনলাইন নিউজ পোর্টালের সাংবাদিক, ফেসবুক পেজ এডমিন ও ইউটিউবারসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষজন উপস্থিত ছিলেন। 
মানববন্ধনে বক্তারা স্বাধীনতাকামী নির্যাতিত ফিলিস্তিনি মুসলমানদের প্রতি সহমর্মিতা ও সংহতি প্রকাশ করে ইসরায়েলী বাহিনীর নৃশংস গণহত্যার তীব্র প্রতিবাদ জানিয়ে সকল আন্তর্জাতিক আইন ও মানবিক নীতি লংঘন করে দখলদারত্ব বজায় রেখে সাম্রাজ্যবাদী আগ্রাসন থামানোর দাবি তুলে ধরেন। একইসাথে জাতিসংঘসহ মানবাধিকার সংস্থা, ওআইসি ও আরব নেতাদের প্রতি দ্রুত যুদ্ধ বন্ধের আহ্বান জানান। সেইসাথে মুসলিম বিশ্বের সকল সরকার ও রাষ্ট্র প্রধানদের এই সমস্যা সমাধানের জন্য ঐক্যবদ্ধ ও কার্যকর উদ্যোগ নেয়ার আহবান জানান তারা।