Image

কালিগঞ্জে স্কুলছাত্রের মৃত্যু: প্রধান শিক্ষকসহ ৫ জনের বিরুদ্ধে হত্যা মামলা, গ্রেফতার ৪

আরাফাত আলী: সাতক্ষীরার কালিগঞ্জের নলতা মাধ্যমিক বিদ্যালয়ে শিক্ষকের মারপিটের পর রাজপ্রতাপ দাশ (১৫) নামে এক ছাত্রের মৃত্যুর ঘটনায় ওই ছাত্রের পিতা বাদী হয়ে সোমবার সকালে থানায় হত্যা মামলা দায়ের করেছেন।
মামলায় স্কুলের প্রধান শিক্ষকসহ ৫ জনকে আসামি করা হয়েছে। মামলা দায়েরের পর পুলিশ হেফাজতে থাকা প্রধান শিক্ষক আব্দুল মোনায়েম, সহকারী প্রধান শিক্ষক আব্দুল মুহিত, সহকারী শিক্ষক অবকাশ চন্দ্র খাঁ ও সিদ্ধার্থ রায় চৌধুরীকে গ্রেফতার দেখিয়েছে পুলিশ। বর্তমানে এলাকায় থমথমে পরিবেশ বিরাজ করছে। বন্ধ রয়েছে একাডেমিক কার্যক্রম।

সোমবার সকালে ঘটনাস্থল পরিদর্শন করেছেন সাতক্ষীরা জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবীর ও কালিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার রহিমা সুলতানা বুশরা।

কালিগঞ্জ থানার অফিসার অফিসার ইনচার্জ মোহাম্মদ মামুন রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, রাজপ্রতাপ দাশের মৃত্যুর ঘটনায় ৪ জনকে গ্রেফতার করা হয়েছে। অপর আসামিকে গ্রেফতারের জন্য চেষ্টা চলছে। নিহতের ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে বলে জানান তিনি।

প্রসঙ্গত, রোববার (১৬ জুলাই) সকালে স্কুলে এক ছাত্রীর জন্মদিনের কেক কাটাকে কেন্দ্র করে শিক্ষকের মারপিটের কারণে নলতা মাধ্যমিক বিদ্যালয়ের নবম শ্রেণির শিক্ষার্থী ভাড়াশিমলা ইউনিয়নের হিজলা চন্ডীপুর গ্রামের দীনবন্ধু দাশের ছেলে রাজ প্রতাপের মৃত্যু হয়েছে এমন অভিযোগে শিক্ষকদের অবরুদ্ধ করে শিক্ষার্থী, অভিভাবক ও স্থানীয়রা ব্যাপক বিক্ষোভ করে। একপর্যায়ে শিক্ষকদের ব্যবহৃত ৮ টি মোটরবাইক ভাঙচুর ও দু’টি মোটরবাইক আগুন দিয়ে পুড়িয়ে দেয়ার পাশাপাশি প্রধান শিক্ষকের কক্ষ ভেঙে তছনছ ও স্কুলে আসবাবপত্র ভাঙচুর করে বিক্ষুব্ধরা। খবর পেয়ে কালিগঞ্জ, দেবহাটা ও সাতক্ষীরা থেকে বিপুল সংখ্যক পুলিশ এসে দীর্ঘ প্রচেষ্টার পর পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। তাৎক্ষণিক ভাবে ৪ শিক্ষককে পুলিশ হেফাজতে নেয়া হয়।