Image

ঘূর্ণিঝড় রেমালে ক্ষতিগ্রস্ত শ্যামনগরের ১০৪ নারীকে নগদ অর্থসহায়তা প্রদান

বিশেষ প্রতিনিধি: সাতক্ষীরার শ্যামনগর উপজেলার পদ্মপুকুর ইউনিয়নে ঘূর্ণিঝড় রেমালে বাড়িঘর ক্ষতিগ্রস্ত ১০৪ জন নারীর মাঝে ৬ লক্ষ ২৪ হাজার টাকা নগদ অর্থ সহায়তা প্রদান করা হয়েছে। শুক্রবার (৭ জুন) বিকেলে পদ্মপুকুর ইউনিয়ন পরিষদ হলরুমে ক্রিশ্চিয়ান এইড বাংলাদেশ ও স্টার্ট ফান্ড বাংলাদেশ’র সহযোগিতায় বিন্দু নারী উন্নয়ন সংগঠনের বাস্তবায়নে এ সহায়তা প্রদান করা হয়।
ক্রিশ্চিয়ান এইড বাংলাদেশ’র প্রতিনিধি বিজয় বিশ্বাসের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নগদ অর্থ বিতরণ করেন ইউপি চেয়ারম্যান মোহাম্মদ আমজাদুল ইসলাম।
বিন্দু নারী উন্নয়ন সংগঠন’র প্রোগ্রাম অফিসার (মিডিয়া এন্ড কমিউনিকেশন) ও প্রজেক্ট ফোকাল শেখ শাওন আহমেদ সোহাগের সঞ্চালনায় বক্তব্য রাখেন, ৪ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য লিয়াকত হোসেন খোকন, ৫ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য জামাল হোসেন, ১,২ ও ৩ নম্বর ওয়ার্ডের সদস্য আকরমা মিজান, বিন্দু নারী উন্নয়ন সংগঠনের প্রোগ্রাম অফিসার (পরিবেশ) কানিজ শাইমা আঁখি, প্রোগ্রাম অফিসার (জেন্ডার) শাহিনুর ইসলাম, অ্যাডমিন ও হিসাব রক্ষক অফিসার অমিও কুমার মন্ডল, স্থানীয় মিজানুর রহমান, শহিদুল্লাহ সরদারসহ গণ্যমাণ্য ব্যক্তিবর্গ।

প্রধান অতিথি তার বক্তব্য বলেন, ঘূর্ণিঝড় রেমালে পদ্মপুকুর ইউনিয়ন অনেক ক্ষতিগ্রস্ত। প্রায় ৭ ঘন্টা ব্যাপি প্রচন্ড শক্তির ঘূর্ণিঝড়ে তছনছ হয়ে গেছে অসংখ্য বাড়িঘর। বিশেষ করে নদীর পাশের বাড়িগুলো বেশি ক্ষতি হয়েছে। অসহায় এসব পরিবারের সদস্যরা খুবই মানবেতর জীবনযাপন করছে। এমতাবস্থায় ক্রিশ্চিয়ান এইড বাংলাদেশ ও স্টার্ট ফান্ড বাংলাদেশ’র সহযোগিতায় বিন্দু নারী উন্নয়ন সংগঠন ক্ষতিগ্রস্ত ১০৪ নারীকে ৬ লক্ষ ২৪ হাজার টাকা নগদ প্রদান করায় তাদেরকে কৃতজ্ঞতা জানাচ্ছি।