Image

জয়ে মৌসুম শুরু শেখ রাসেলের

প্রিমিয়ার লিগের সর্বোচ্চ গোলদাতা নাইজেরিয়ান ফরোয়ার্ড রাফায়েল ওদোইনের কাঁধে ভর দিয়েই গত মৌসুমে তিনে থেকে বাংলাদেশ প্রিমিয়ার লিগ শেষ করেছিল শেখ রাসেল ক্রীড়া চক্র। ফেডারেশন কাপের সেমিফাইনাল এবং স্বাধীনতা কাপে ফাইনাল খেলেছিল তারা। এই নাইজেরিয়ানের গোলে গতবারের মতো এবারো মৌসুম শুরু করেছে শেখ রাসেল। গতকাল শুক্রবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ফেডারেশন কাপ ফুটবলে রাফায়েলের একমাত্র গোল শেখ রাসেল হারিয়েছে উত্তর বারিধারা ক্লাবকে। শক্তি-সামর্থ্যে উত্তর বারিধারার চেয়ে বেশ এগিয়ে ছিল শেখ রাসেল ক্রীড়া চক্র। কিন্তু মাঠে সেই ধার-ভারের ছোঁয়াটা ফুটিয়ে তুলতে পারেনি সাইফুল বারী টিটুর দল। কোনো মতে ১-০ গোলের জয় নিয়ে মাঠ ছেড়েছে তারা।

চার দলের গ্রুপ বলে এক ম্যাচ জয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত হয়নি রাসেলের। তবে এ জয়টা তাদের এগিয়ে দিয়েছে অনেক দূর। বাকি দুই ম্যাচের একটি জিতলেই শেষ আটের টিকিট পেয়ে যাবে তারা। শেখ রাসেল গোলটি আদায় করে নিয়েছে প্রথমার্ধেই। ১৭ মিনিটে প্রথম আক্রমণ থেকেই ব্যবধান গড়ে দেন গত প্রিমিয়ার লিগে ২২ গোল করা নাইজেরিয়ান রাফায়েল। আবদুল্লাহর বাড়ানো বল ধরে এক ডিফেন্ডারের পাশ দিয়ে বল পোস্টে পাঠিয়ে গোলের খাতা খোলেন রাফায়েল।

এদিকে এ ম্যাচে রাসেলের ডাগ আউটে দেখা যায়নি সাইফুল বারীকে। বিজয় দিবস ফুটবলে ম্যাচ খেলতে গিয়ে চোট পান তিনি। যে কারণে তার পরিবর্তে গতকাল রাসেলের রণপরিকল্পনা সাজাতে দেখা যায় সহকারী কোচ মাসুদ পারভেজ কায়সারকে। অন্যদিকে, বারিধারার হয়ে এ ম্যাচ দিয়ে মূলদলের কোচ হিসেবে অভিষেক হয়েছে সাবেক ফুটবলার আলফাজ আহমেদের।