Image

এমবাপে-নেইমারের কৃতিত্বে পিএসজির জয়

কিলিয়ান এমবাপে ও নেইমারের কৃতিত্বে বড় জয় পেয়েছে রিস সেন্ট জার্মেই (পিএসজি)। ঘরের মাঠে শনিবার আমিয়াঁকে ৪-১ গোলে উড়িয়ে দিয়েছে তারা। এদিন জোড়া গোল করেন এমবাপে। নেইমার ও মাওরো ইকার্দি পান একটি করে গোলের দেখা।

ম্যাচের দশম মিনিটেই এগিয়ে যায় পিএসজি। আমিয়াঁর আক্রমণ তাদের ডি বক্সে আটকে গেলে ফিরতি বল পেয়ে যান নেইমার। আর অনেক দূর থেকেই তিনি ফাঁকা বুঝে সেটা বাড়িয়ে দেন কিলিয়ান এমবাপের কাছে।

এমবাপে ফাঁকা জায়গায় পেয়ে একাই দৌড়ে বল নিয়ে যান আমিয়াঁর ডি বক্স পর্যন্ত। আগুয়ান গোলরক্ষকের কাঁধের ওপর দিয়ে আলতো ছোঁয়ায় সেটি পাঠিয়ে দেন জালে।

দ্বিতীয়ার্ধের শুরুতে নেইমার নিজেই করেন এক গোল। ম্যাচের তখন ৪৬ মিনিট চলছে। ডি-বক্সের ভেতরে বল নিয়ে গিয়েছিলেন মাওরো ইকার্দি। একইসঙ্গে ঢুকে পড়েন নেইমার আর এমবাপে। আমিয়াঁর খেলোয়াড়রা বুঝতেই পারেননি কার কাছে বলটা দেবেন ইকার্দি। বক্সের মাঝে ফাঁকায় থাকা ব্রাজিলের ফরোয়ার্ডকে আড়াআড়ি পাস দেন তিনি। আর চোখের পলকে সেটা জালে জড়িয়ে দেন নেইমার।

৫৩ মিনিটে এক গোল শোধ করার সুযোগ এসেছিল আমিয়াঁর সামনে। জন স্টিভেন মেনডোজার ক্রস বক্সের মধ্যে পায়ে লাগিয়ে দিয়েছিলেন বাকায়ে ডিবাসি। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে সেটা পোস্টে লেগে ফেরত আসে।

৬৫তম মিনিটে দূর থেকে থ্রো বল অ্যাঞ্জেল ডি মারিয়ার দিকে বাড়িয়ে দিয়েছিলেন নেইমার। বল নিয়ে বক্সের মধ্যে এমবাপেকে পাস দিয়ে দেন আর্জেন্টাইন উইঙ্গার। আর এমবাপেও বুলেট গতিতে সেটিকে গোলে পরিণত করেন। পাঁচ মিনিট পর আমিয়াঁকে সান্ত্বনার এক গোল এনে দেন মেনডোজা।

৮৪তম মিনিটে ছোট ডি-বক্সের ভেতর থেকে ডান পায়ের শটে ব্যবধান ৪-১ করে দেন ইকার্দি। শেষ পর্যন্ত ওই বড় জয় নিয়েই মাঠ ছাড়ে টমাস টুখেলের পিএসজি।

ফরাসি লিগে এটি পিএসজির টানা ষষ্ঠ জয়। এই জয়ে লিগে ১৮ ম্যাচে ১৫ জয়ে ৪৫ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে তারা। ৩৮ পয়েন্ট নিয়ে দুই নম্বরে মার্সেই।

মানবকণ্ঠ/আরবি