Image

রিয়াল মাদ্রিদকে রুখে দিলো বিলবাও

রিয়াল মাদ্রিদকে রুখে দিয়েছে পয়েন্ট টেবিলের সাত নম্বরে থাকা অ্যাটলেটিক বিলবাও। গোল করতে না পারলেও মাদ্রিদিস্তাদের গোল করতে দেয়নি বিলবাও। ফলে ম্যাচে কোনো গোল না হওয়ায় ড্র নিয়ে মাঠ ছাড়ে উভয় দল। এ যাত্রায় পয়েন্ট ভাগাভাগি করে রক্ষা পেয়েছে মাদ্রিদিস্তারা। যার ফলে পয়েন্ট টেবিলে বার্সেলোনার চেয়ে পিছিয়ে পড়তে হলো জিনেদিন জিদানের দলের।

সে সঙ্গে মৌসুমের প্রথম পর্ব শেষ করে ফেললো লা লিগার প্রতিটি দল। আগেরদিন আলাভেসের বিপক্ষে ৪-১ গোলের দুর্দান্ত জয়ে বছর শেষ করেছিল বার্সা। পরেরদিন রিয়ালের সামনেও ছিল সে সুযোগ। কিন্তু অ্যাটলেটিক বিলবাওয়ের জালই খুঁজে পায়নি করিম বেনজেমারা।

মৌসুমের প্রথম পর্ব, তথা ১৮ ম্যাচ শেষে পয়েন্ট টেবিলে এখন বার্সার অবস্থানই সবার ওপরে। ৩৯ পয়েন্ট রয়েছে তাদের নামের পাশে। অ্যাটলেটিক বিলবাওয়ের সঙ্গে ড্র করার ফলে ২ পয়েন্ট পিছিয়ে পড়লো রিয়াল। তাদের অর্জন এখন ৩৭ পয়েন্ট। তৃতীয় স্থানে থাকা সেভিয়া এফসির পয়েন্ট ১৮ ম্যাচে ৩৪।

রিয়াল মাদ্রিদের জন্য হতাশার রাতই ছিল রোববারে। তিনবার তাদের বল পোস্টে লেগে ফিরে এসেছিল। একবারও যদি বল জালে জড়াতো, তাহলে নিশ্চিত জয় নিয়েই ফিরতে পারতো তারা।

প্রথমার্ধেই করিম বেনজেমার শট নিশ্চিত গোল হয়ে যাচ্ছিল। একেবারে গোল লাইন থেকে সেই বল ক্লিয়ার করে দেয় অ্যাটলেটিক বিলবাও। দ্বিতীয়ার্ধে টনি ক্রুসের শট মাত্র এক ইঞ্চির জন্য গোল পোস্টে প্রবেশ করেনি। যদিও বিলবাওয়ের গোলরক্ষক উনাই সিমোন বলটাতে বারের সঙ্গেড় লাগিয়ে পোস্টে প্রবেশ থেকে দলকে রক্ষা করেন।

বদলি হিসেবে মাঠে নামা রিয়ালের নাচোর একটি শটও বারে লেগে ফিরে আসে। এছাড়া সার্বিয়ান ফরোয়ার্ড লুকা জোভিক গোলকক্ষক উনাই সিমোনকে কাটিয়ে শট নিতে পারলেও তার বাম পায়ের শট পোস্টে লেগে ফিরে আসে।

মানবকণ্ঠ/আরবি