Image

বঙ্গবন্ধু গোল্ডকাপকে সামনে রেখে বাংলাদেশের অনুশীলন শুরু

আগামী ১৫ জানুয়ারি থেকে শুরু হতে যাচ্ছে বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্ট। ষষ্ঠ এই আসরকে সামনে রেখে গতকাল থেকে অনুশীলন শুরু করেছে বাংলাদেশ। কিন্তু অনুশীলনের প্রথম দিন অনুপস্থিত ছিলেন জাতীয় দলের কোচ জেমি ডে ও অধিনায়ক জামাল ভূঁইয়া।

এছাড়াও যোগ দেননি স্কোয়াডে থাকা ৯ ফুটবলার। তারা সবাই ফেডারেশন কাপ চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংসের খেলোয়াড়। বড়দিনের ছুটি কাটিয়ে গতকালই দেশে ফিরেন প্রধান কোচ জেমি ডে। দুপুর ১২টার দিকে এসে বিশ্রাম নিতে সরাসরি চলে যান টিম হোটেলে। তাই তাকে ছাড়াই সহকারী কোচের অধীনে অনুশীলন শুরু করে বাকি ফুটবলাররা। এদিকে ফেডারেশন কাপের কোয়ার্টার ফাইনালে সাইফ স্পোর্টিং ক্লাব বিদায় নেয়ার পর ডেনমার্কে ছুটি কাটাতে যান অধিনায়ক জামাল। সেখানে গিয়ে বিবাহ সম্পন্ন করেন এই মিডফিল্ডার। বিয়ে করে তিনিও দেশে ফিরেছেন গতকাল। তাই আজ থেকে যোগ দেবেন দলের অনুশীলনে। সেখানে থাকবেন কোচ জেমি ডে এবং স্কোয়াডের বাকি ফুটবলাররাও।

৬ জাতির এই টুর্নামেন্টে গ্রুপ এতে লড়াই করবে বাংলাদেশ। আসরের প্রথম দিনই বর্তমান চ্যাম্পিয়ন ফিলিস্তিনের মুখোমুখি হবে তারা। গ্রুপে জামালদের অপর প্রতিপক্ষ এশিয়ার দেশ শ্রীলঙ্কা। ২৫ জানুয়ারি ফাইনাল ম্যাচ দিয়ে পর্দা নামবে বঙ্গবন্ধু গোল্ডকাপের ৬ষ্ঠ আসরের। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে টুর্নামেন্টের সবক’টি ম্যাচই অনুষ্ঠিত হবে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে।

মানবকণ্ঠ/এইচকে