Image

আইসিএমএবিতে ভর্তির সময় বাড়ল

ইনস্টিটিউট অব কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্টস অব বাংলাদেশে (আইসিএমএবি) ভর্তির সময় বাড়ানো হয়েছে। বুধবার বিকেলে আইসিএমএবি’র গণসংযোগ শাখা থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, শিক্ষার্থীদের কথা বিবেচনা করে ইকুইভ্যালেন্ট কোচিং প্রোগ্রামের সময় বাড়ানো হয়েছে। আইসিএমবি সবসময় শিক্ষার্থীদের পাশে থাকে। এছাড়াও বিভিন্ন সময় শিক্ষার্থীদের সাহায্য সহযোগিতায় এগিয়ে আসছে।

একারণে ইন্টারমিডিয়েটের পর ‘এন্ট্রি রুট’ কোচিং প্রোগ্রামে ভর্তি হওয়ার সময়সীমা ১৫ জানুয়ারি থেকে বাড়িয়ে ৩০ জানুয়ারি পর্যন্ত করা হয়েছে। অন্যদিকে, গ্র্যাজুয়েট এন্ট্রি রুটে ভর্তির সময়সীমা ৩১ মার্চ পর্যন্ত রয়েছে।

৬০ বছর আগে ১৯৫৮ সালে ‘পাকিস্তান ইনস্টিটিউট অব ইন্ডাস্ট্রিয়াল অ্যাকাউন্ট্যান্টস’-এর একটি ব্রাঞ্চ হিসেবে তৎকালীন পূর্ব পাকিস্তানে অর্থাৎ বর্তমান বাংলাদেশ কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্টিং পেশার যাত্রা শুরু। স্বাধীনতা লাভের পর বাংলাদেশের রাষ্ট্রপতি কর্তৃক জারিকৃত অর্ডিন্যান্স ১৯৭৭ এর মাধ্যমে ‘ইনস্টিটিউট অব কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্টস অব বাংলাদেশ’ (আইসিএমএবি) নামে বাংলাদেশে কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্টিং পেশা পরিচালিত হতে থাকে৷ ইনস্টিটিউট পরিচালনার জন্য সর্বশেষ ২০১৮ সালে জাতীয় সংসদে ‘কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্টস আইন ২০১৮’ পাস হয়। আইসিএমএবি স্থাপনের প্রধান উদ্দেশ্য শিল্প ও কারখানার ব্যবস্থাপনার জন্য মেধাবী ও দক্ষ পেশাজীবী গড়ে তোলা।

আইসিএমএবি’র ঢাকাসহ চট্টগ্রাম, খুলনা, রাজশাহী, কুমিল্লা ও যশোরে মোট ছয়টি শাখা রয়েছে। এর যেকোনো একটি শাখায় ভর্তি হয়ে একজন শিক্ষার্থী সিএমএ ডিগ্রি লাভ করতে পারেন। সিএমএ ডিগ্রি লাভ করে নিজেকে দক্ষ হিসাবরক্ষক বা ব্যবস্থাপক হিসেবে গড়ে তুলতে চাইলে ভর্তি ও অন্যান্য বিষয়ে তথ্যের জন্য ভিজিট করতে পারেন www.icmab.org.bd- এই ঠিকানায়৷ এছাড়া ঢাকাসহ দেশের অন্য শাখাগুলোতে সরাসরি যোগাযোগ করতে পারেন। সরাসরি ভর্তি লিংকে যেতে ক্লিক করুন।

মানবকণ্ঠ/এফএইচ