Image

কলকাতার সিনেমায় অপূর্ব

অনলাইন ডেস্ক: অভিনেতা জিয়াউল ফারুক অপূর্ব নাটক-ওটিটিতে অভিনয় করে এপারের পাশাপাশি ওপার বাংলায় পেয়েছেন পরিচিতি। এবার তিনি নাম লেখাচ্ছেন টলিউডের সিনেমায়। ভারতীয় সংবাদমাধ্যমের এক প্রতিবেদনে উঠে এসেছে এ তথ্য।

প্রতিম ডি গুপ্ত পরিচালিত ‘চালচিত্র’ শিরোনামের একটি ছবিতে অভিনয় করছেন অপূর্ব। পুলিশ-অ্যাকশন ঘরানার সিনেমা এটি। অর্থ্যাৎ এতে পুলিশের চরিত্রে দেখা যাবে তাকে। এতে তার সঙ্গে পর্দা ভাগ করবেন রাইমা সেন।

এবারই প্রথম কলকাতার কোনো ছবিতে অভিনয় করছেন অপূর্ব। সেকারণে বেজায় উচ্ছ্বসিত তিনি। ভারতীয় গণমাধ্যমকে এ অভিনেতা বলেন, ‘আমি বেশ উত্তেজিত ছবিটা নিয়ে। কারণ গল্পটা ভালো। প্রযোজক-পরিচালক দক্ষতার সঙ্গে কাজটা করছেন। তাই আরও ভালো লাগছে, ছবিটার অংশ হতে পেরে।’

থ্রিলার গল্পে নির্মিত হচ্ছে ‘চালচিত্র’। কলকাতা পুলিশের গোয়েন্দার শাখার একদল অফিসার, যাদের নেতৃত্বে থাকছেন চৌকস অফিসার কনিষ্ক চট্টোপাধ্যায়। এই চরিত্রে দেখা যাবে টোটা রায়চৌধুরীকে। তারা একগুচ্ছ খুনের রহস্য উন্মোচনে নামবেন। কিন্তু তদন্ত করতে গিয়ে এক যুগের আগের আরেকটি মামলার সঙ্গে ঘটনার মিল পাওয়া যায়। পাশাপাশি পুলিশ অফিসারের ব্যক্তিজীবনের প্রসঙ্গও উঠে আসে।

ছবিটি প্রযোজনা করছেন ফেরদৌসাল হাসান। তিনি অপূর্বের অন্তর্ভুক্তির কথা জানিয়ে তিনি লিখেছেন, ‘‘আমাদের ‘চালচিত্র’ ছবির হাত ধরে ভারতীয় সিনেমায় অভিষেক হতে চলেছে অপূর্বর। এমন একটা খবর ঘোষণা করে ভালো লাগছে।’’

এ ছবিতে অপূর্ব-রাইমা ছাড়াও অভিনয় করবেন, টোটো রায় চৌধুরী, রাইমা সেন, স্বস্তিকা দত্ত, অনির্বাণ চক্রবর্তীসহ আরও অনেকে।