Image

ডুমুরিয়ায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে বাঁধ ও নেট-পাটা অপসারণ

ডুমুরিয়া (খুলনা) প্রতিনিধি: অবশেষে ডুমুরিয়ায় নদীতে দেয়া অবৈধ নেটপাটা ও বাঁধ উচ্ছেদ পূর্বক অপসারণ করা হয়েছে। 
আজ শুক্রবার ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এ উচ্ছেদ অভিযান পরিচালিত হয়। আদালত পরিচালনা করেন,উপজেলা সহকারী কমিশনার ভুমি ও নির্বাহী ম্যাজিট্রট মোঃ আশিস মমতাজ।
 
সংশ্লিষ্ট সুত্রে জানা গেছে, উপজেলার  মাগুরাঘোনা ও আটলিয়া  ইউনিয়নের কুড়েঘাটা এলাকায় আরশনগর ও বয়ারসিং মৌজাধীন শালতা নদী,আড়ুয়াখালি ও আন্দুরসহ তিনটি সরকারি খালে এলাকার কিছু প্রভাবশালী ব্যাক্তি মাছ শিকারের জন্য ওই সকল নদী-খালে অবৈধ ভাবে বাঁধ ও নেটপাটা দিয়ে জলাবদ্ধতা সৃষ্টি করে রাখে। এর প্রভাবে চলতি মৌসুমি এলাকার ২শ' একর বোরোধান ক্ষেত পানিতে তলিয়ে গিয়ে ব্যাপক  ক্ষতিগ্রস্থ হয়। 
এ সংক্রান্ত দৈনিক"সময়ের খবর"পত্রিকাসহ বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশ হয়।
ফলে বিষয়টি আমলে নেয় স্থানীয় প্রশাসন। 
যার প্রেক্ষিতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে সরকারি নদী-খালে দেয়া সকল অবৈধ বাঁধ ও নেটপাটা উচ্ছেদ পূর্বক অপসারণ করা হয়। এসময় ৬০টি নেটপাটা ও ১৫টি স্থানের বাঁধ কেটে দিয়ে উচ্ছেদ পূর্বক অপসারণ করা হয়।
এসময় আদালতকে সহযোগিতা,মাগুরাঘোনা ইউপি চেয়ারম্যান মোঃ রফিকুল ইসলাম হেলাল,ইউপি সদস্য গণ,ইউনিয়ন ভুমি সহকারি মোঃ ইকবাল হোসেনসহ থানা পুলিশ ও গ্রাম পুলিশের পৃথক  দু'টি দল। উল্লেখ্য যে, সরকারি নদী-খাল অবৈধ ভাবে দখল করে দেয়া বাঁধ নেটপাটা উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন আদালত।