Image

কালিগঞ্জে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন

মাসুদ পারভেজ : "প্রাণিসম্পদে ভরবো দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ" এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলা প্রাণিসম্পদ অফিস ও ভেটনারি হাসপাতাল এর আয়োজনে ও প্রাণিসম্পদ ও ভেটনারী উন্নয়ন প্রকল্প, প্রাণিসম্পদ অধিদপ্তর ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সহযোগিতায় ১৮ থেকে ২২ এপ্রিল উপজেলা ব্যাপী প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর আয়োজন করা হয়েছে।
 
বৃহস্পতিবার (১৮ এপ্রিল) উপজেলা প্রাণিসম্পদ অফিস প্রাঙ্গনে এর উদ্বোধনী অনুষ্ঠানের  আয়োজন করা হয়। অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপঙ্কর দাস এর সভাপত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা- ৪ আসনের সংসদ সদস্য এস, এম. আতাউল হক দোলন। 
 প্রধান অতিথি তার বলেন, প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী ২০২৪-এর অন্যতম লক্ষ্য হলো প্রাণিসম্পদের উৎপাদন বৃদ্ধি, দুগ্ধজাত পণ্যের বাজার সৃষ্টি, ক্ষুদ্র খামারি ও উদ্যোক্তাদের গবাদি পশু উৎপাদনে উদ্বুদ্ধ করা। এ ছাড়া প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উপলক্ষে অনুষ্ঠিত সেমিনার থেকে জনগণ গবাদিপশু পালনের আধুনিক ব্যবস্থাপনা বিষয়ে জানতে পারবে। ফলে জনগণ উপকৃত হবে।
 
বক্তব্য শেষে তিনি  প্রদর্শনী ৩০ টি  স্টল ঘুরে দেখেন। এসব প্রদর্শনীতে নিজ নিজ ইউনিয়ন থেকে উন্নত জাতের এবং অধিক উৎপাদনশীল জাতের গবাদিপশু যেমন: গাভি, বাছুর, ষাঁড়, মহিষ, ছাগল, ভেড়া, মুরগি, হাঁস, দুম্বা, কবুতর, শৌখিন পাখি, পোষা প্রাণী এবং বিভিন্ন প্রযুক্তি প্রদর্শন করা হয়।
 
উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তার সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন মথুরেশপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল হাকিম, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা নাজমুল হুদা, উপজেলা নির্বাচন অফিসার অনুজ গাইন প্রমুখ।