Image

কালিগঞ্জে সাংবাদিক ইকবাল আলম বাবলুর বিরুদ্ধে অপপ্রচারের তীব্র নিন্দা

আবুল কালাম বিন আকবার, কালিগঞ্জ (সাতক্ষীরা): সাতক্ষীরার কালিগঞ্জ রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক, কালিগঞ্জ প্রেসক্লাবের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক, উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক, উজ্জীবনী ইনস্টিটিউট মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফিফা রেফারী শেখ ইকবাল আলম বাবলুর সুনাম ক্ষুন্ন করতে ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে একটি স্বার্থান্বেষী মহল। এরই অংশ হিসেবে তার বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকসহ বিভিন্ন অনলাইন ও প্রিন্ট পত্রিকায় মিথ্যা মনগড়া তথ্য প্রচার করা হচ্ছে। এঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন কালিগঞ্জ রিপোর্টার্স ক্লাব ও প্রেসক্লাবের সাংবাদিকবৃন্দ।

এক বিবৃতিতে সাংবাদিকবৃন্দ শেখ ইকবাল আলম বাবলুর বিরুদ্ধে যারা ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে তাদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের দাবি জানিয়েছেন। বিবৃতিদাতারা হলেন, কালিগঞ্জ রিপোর্টার্স ক্লাবের সভাপতি সহকারী অধ্যাপক নিয়াজ কওছার তুহিন, সহ-সভাপতি আহাদুজ্জামান আহাদ, শেখ সাদেকুর রহমান, যুগ্ম সম্পাদক এসএম গোলাম ফারুক, অর্থ সম্পাদক ও উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক প্রধান শিক্ষক গাজী মিজানূর রহমান, দপ্তর সম্পাদক জামাল উদ্দীন, তথ্য ও সাংস্কৃতিক সম্পাদক শেখ মাহবুবুর রহমান সুমন, কার্যনির্বাহী সদস্য সহকারী অধ্যাপক সনৎ কুমার গাইন, আরাফাত আলী, সদস্য হাবিবুল্যাহ বাহার, আবু বক্কর সিদ্দীক, আব্দুল মাজিদ, রফিকুল ইসলাম, আব্দুস সালাম প্রমুখ।

এছাড়াও সাংবাদিক শেখ ইকবাল আলম বাবলুর বিরুদ্ধে অপপ্রচারের নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিবৃতি দিয়েছেন কালিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি শেখ আব্দুল হামিদ, সহ-সভাপতি আফজাল হোসেন, সাধারণ সম্পাদক শেখ শাওন আহমেদ সোহাগ, যুগ্ম সম্পাদক মাসুদ পারভেজ ক্যাপ্টেন, কার্যনির্বাহী সদস্য মোখলেসুর রহমান মুকুল, জিএম মামুন, ফজলুল হক, তরিকুল ইসলাম লাভলু, সদস্য আবুল কালাম বিন আকবার, সোহরাব হোসেন সবুজ, শের আলী, মাসুদ খান, মো. আলাউদ্দীনসহ সকল সাংবাদিকবৃন্দ।

কোনপ্রকার যাচাই বাছাই ছাড়া একজন সাংবাদিক ও সম্মানিত ব্যক্তির বিরুদ্ধে এ ধরণের মনগড়া তথ্যের ভিত্তিতে  এবং শ্যামনগর থানার অফিসার ইনচার্জের বক্তব্য না নিয়ে ওই পুলিশ কর্মকর্তার উদ্ধৃতি দিয়ে সংবাদ প্রকাশ  করা থেকে বিরত থাকার জন্য কালিগঞ্জ রিপোর্টার্স ক্লাব ও প্রেসক্লাবের সাংবাদিকবৃন্দ সংশ্লিষ্ট সকলের প্রতি আহবান জানিয়েছেন।