Image

বাগেরহাটের রামপালে নির্বাচনী সহিংসতা: দুই পক্ষের ১১ জন আহত

এ এইচ নান্টু, বাগেরহাট প্রতিনিধি: বাগেরহাটের রামপালে নির্বাচনী সহিংসতায় নৌকা প্রতীকের সমর্থকদের ও স্বতন্ত্র প্রার্থীর সমর্থকের হামলায়  ১১ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। এ ঘটনায় উভয় পক্ষের পক্ষ থেকে পৃথক দুটি মামলা দায়ের হয়েছে। আটককৃত আসামীরা হলেন, উপজেলার বড় কাটালী গ্রামের গাজী জহুরুল ইসলাম (৫২), জাহাঙ্গীর হোসেন হাওলাদার (৫৮) ও মো. আল আমীন হাওলাদার (৪২)।
রামপাল থানা পুলিশ সূত্রে জানা গেছে, মঙ্গলবার সন্ধ্যা ৭ টায় উপজেলার পেড়িখালী ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের বড়কাটালী গ্রামে ঈগল প্রতীকের আলীমুল্লাহ নামের এক সমর্থকের ফেসবুক আইডিতে একটি ভিডিও ছবি পোস্ট দেওয়ার ঘটনায় এ সংঘর্ষের সূত্রপাত ঘটে।
আহতরা হলেন নৌকা প্রতীকের সমর্থক কোরবান আলী হাওলাদার (৩৮), আবু সাইদ ইজারাদার (৩৬), হুমায়ুন হাওলাদার (৫০), জুলকার শেখ (৭২) ও হালিম শেখ (৪৫) অপরদিকে আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থীর ঈগল প্রতীক সমর্থক আহত সোহাগ আইকন (৪৮), জিলানী শেখ (২৫), ফিরোজ খান (৩৬), জিহাদ খান (৪০), শামীম শেখ(৩৬) ও জহুরুল গাজী (৪০। আহতদের সকলকে মোংলা ও খুলনার হাসপাতালে ভর্তি করা হয়েছে। 
বিষয়টি নিশ্চিত করে রামপাল থানার অফিসার ইনচার্জ সোমেন দাশ জানান, একটি ভিডিও ছবি পোস্ট দেওয়াকে কেন্দ্র করে নৌকা প্রতীক ও স্বতন্ত্র প্রার্থীর ঈগল প্রতীকের সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটছে। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে উভয় পক্ষের ৩ জনকে আটক করা হয়েছে। এ ঘটনায় পৃথক দুটি মামলা গ্রহণ করা হয়েছে। আটককৃত তিন আসামীকে বুধবার আদালতে প্রেরন করা হয়েছে। অন্যদের আটকের জোর চেষ্টা চলছে। তিনি আরও জানান, নির্বাচনকে কেন্দ্র করে কেউ অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে চাইলে কঠোর ভাবে দমন করা হবে।