Image

সাতক্ষীরার খানপুর বাজার এখন সিসি ক্যামেরার আওতায়

জিএম আবু জাফর, ভোমরা (সাতক্ষীরা): মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ গ্রাম হবে শহর সেই উদ্যোগে সাতক্ষীরা সদর উপজেলার ৫ নম্বর শিবপুর ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ড খানপুর সর্ব বৃহৎ একটি বাজার, এই বাজারের বাজার কমিটির উদ্যোগে গতকাল রাতে প্রাথমিকভাবে চারটি নাইট ভিশন সিসি ক্যামেরা বসানো হয়েছে।

কয়েকদিনের মধ্যে পরবর্তীতে আরও ছয়টি নাইট ভিশন সিসি ক্যামেরা বসানো হবে, এমনটাই জানিয়েছেন খানপুর বাজার কমিটির সকল স্তরের সদস্যরা। খানপুর বাজার কমিটির মতন যদি প্রত্যেকটা বাজার কমিটি এই উদ্যোগ গ্রহণ করে তাহলে কিন্তু অপরাধমূলক কার্যক্রম ও দোকান থেকে চুরি, লুটপাট, হতে কিছুটা হলেও চোরকে সনাক্ত করা সম্ভব হবে বলে জানিয়েছেন খানপুর বাজার ব্যবসায়ীরা।

কয়েক মাস আগে খানপুর বাজারের একটি দোকান থেকে চুরি হয় কিন্তু সেই চোরকে শনাক্ত করা সম্ভব হয়নি, যদি এই নাইট ভিশন সিসি ক্যামেরা আওতায় থাকতো হয়তো সম্ভব হতো চোরকে শনাক্তকরা।

আমি প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি প্রত্যেকটা শহর ও গ্রামের বাজারে সিসি ক্যামেরার আওতায় আনা হোক যাতে করে কোন দোকান থেকে চুরি, লুটপাট, হলে যেন চোরকে সনাক্ত করা সম্ভব হয়।

মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে গ্রাম হবে শহর এই লক্ষ্যে আমরা সবাই কাজ করব যাতে করে, সারা বিশ্বের কাছে যেন বাংলাদেশ একটি স্মার্ট বাংলাদেশ হিসেবে পরিচিতি লাভ করেন সে লক্ষ্যে কাজ করবো ইনশাআল্লাহ।