Image

দেবহাটায় বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতা অনুষ্ঠিত

আরাফাত আলী: সাতক্ষীরার দেবহাটায় বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতা-২০২৪ সম্পন্ন হয়েছে। রবিবার (২৪ মার্চ) সকাল ১০ টায় দেবহাটা সদরে অবস্থিত বিবিএমপি ইনস্টিটিউশনে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
 দেবহাটা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আব্দুল হামিদ জানান, প্রতিযোগিতায় উপজেলার বিভিন্ন প্রতিষ্ঠানের ৭৭ জন শিক্ষার্থী তিনটি গ্রুপে বিভক্ত হয়ে অংশগ্রহণ করেন। ষষ্ঠ থেকে অষ্টম শ্রেণির শিক্ষার্থীরা ‘ক’ গ্রুপে, নবম ও দশম শ্রেণির শিক্ষার্থীরা ‘খ’ গ্রুপে এবং উচ্চ মাধ্যমিক শ্রেণির শিক্ষার্থীরা ‘গ’ গ্রুপে যথাক্রমে ভাষা ও সাহিত্য, দৈনন্দিন বিজ্ঞান, গণিত ও কম্পিউটার, বাংলাদেশ স্টাডিজ ও মুক্তিযুদ্ধ বিষয়ে পরীক্ষায় অংশ নেয়। এর মধ্যে প্রতিটি গ্রæপ ও বিষয় থেকে প্রথম স্থান অর্জনকারী শিক্ষার্থী পরবর্তীতে জেলা পর্যায়ের প্রতিযোগিতায় অংশগ্রহণ করবেন।
প্রতিযোগিতায় বিচারক হিসেবে দায়িত্ব পালন করেন কালিগঞ্জ রোকেয়া মনসুর মহিলা কলেজের সহকারী অধ্যাপক নিয়াজ কওছার তুহিন, বড়শিমলা কারবালা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক গাজী মিজানুর রহমান, ডাঃ মুজিব-রুবি মডেল হাইস্কুলের প্রধান শিক্ষক মোঃ কামরুজ্জামান, সরকারি কালিগঞ্জ পাইলট মডেল মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ শাহিনুর রহমান ও সহকারী শিক্ষক গাজী আব্দুল্লাহ আল হাসান, রহমতপুর নবযুগ শিক্ষা সোপান মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আফজাল হোসেন ও গোবিন্দকাটি মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আবু হাসান।