Image

সাতক্ষীরার কালিগঞ্জে আকর্ষণীয় ঘোড়দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত

মাসুদ পারভেজ: সাতক্ষীরার কালিগঞ্জে আকর্ষণীয় ঘোড়দৌড় প্রতিযোগিতা শনিবার (২৫ মে) বিকেলে অনুষ্ঠিত হয়েছে। উপজেলার ধলবাড়িয়া ইউনিয়নের উকশা বিলে অনুষ্ঠিত এ প্রতিযোগিতায় ময়মনসিংহ, গোপালগঞ্জ, খুলনা, টাঙ্গাইল, যশোর, নড়াইল, নওগাঁ, সাতক্ষীরা, মনিরামপুর, কেশবপুর, কয়রা, দাকোপ , ঈশ্বরদী, কালিগঞ্জ ও  শ্যামনগরসহ বিভিন্ন এলাকার ৫৬টি ঘোড়া অংশগ্রহণ করে।

বিশিষ্ট ব্যবসায়ী শেখ ফিরোজ আলম এর উদ্যোগে বাগদাড়িয়ালা আনসার ভিডিপি বহুমুখী সমবায় সমিতি লিমিটেড গ্রাম বাংলার মানুষের অতি প্রিয় এ প্রতিযোগিতার আয়োজন করে।
তীব্র প্রতিদ্ব›দ্বীতাপূর্ণ এ প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জন করে খুলনার টাইগার, দ্বিতীয় স্থান অর্জন করে লোহাগড়ার বিদ্যুৎ, তৃতীয় স্থান অর্জন করে যশোরের লালচাঁন, চতুর্থ স্থান অর্জন করে যশোরের ডায়মন্ড ও পঞ্চম স্থান অর্জন করেছে যশোরের টাইগার।

বাগদাড়িয়ালা আনসার ভিডিপি ক্লাবের সভাপতি শেখ ইয়াদ আলীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ী ঘোড়ার মালিকদের হাতে পুরস্কার তুলে দেন সাতক্ষীরা-৪ আসনের সংসদ সদস্য এবং বন, পরিবেশ ও জলবায়ু পরিবর্তন সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য এস এম আতাউল হক দোলন।

ঘোড়দৌড় প্রতিযোগিতার আনুষ্ঠানিক উদ্বোধন করেন সাতক্ষীরা জেলা পুলিশ সুপার
মুহাম্মদ মতিউর রহমান সিদ্দিকী।

উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক প্রধান শিক্ষক গাজী মিজানূর রহমানের সঞ্চালনায় পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কালিগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ আমিনুর রহমান,  কালিগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোঃ শাহিন, শ্যামনগর থানার অফিসার ইনচার্জ আবুল কালাম আজাদ,  শ্যামনগরের রমজাননগর ইউপি চেয়ারম্যান আলী মামুন, কালিগঞ্জের মথুরেশপুর ইউপি চেয়ারম্যান ও মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার আব্দুল হাকিম প্রমুখ।
স্থানীয় ও বিভিন্ন এলাকার হাজার হাজার নারী, পুরুষ ও শিশু এ প্রতিযোগিতা উপভোগ করেন।