Image

সৈয়দপুরের প্রধান প্রধান সড়কগুলো সংস্কারের দাবিতে প্রতীক অনশন

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি: নীলফামারীর সৈয়দপুরে শহরের তামান্না সিনেমা মোড় থেকে ওয়াপদা মোড় পর্যন্ত 
ভাঙ্গাচোরা ও চলাচলের অযোগ্য শেরেবাংলা সড়কসহ অন্যান্য প্রধান প্রধান সড়কগুলো অতিসত্ত্বর পুনঃনির্মাণের প্রতীক অনশন কর্মসূচি পালিত হয়েছে।
শনিবার (২৪ ফেব্রুয়ারি) বেলা ১১টা থেকে একটা পর্যন্ত শেরে বাংলা সড়কের তামান্না সিনেমা মোড় থেকে ওয়াপদা মোড় পর্যন্ত চারটি পয়েন্টে ওই কর্মসূচি পালন করা হয়। সৈয়দপুরের বাম ঐক্য পরিষদ, উপজেলা ইজিবাইক মালিক সমবায় সমিতি, সৈয়দপুর উপজেলা সিএনজি অটোরিকশা শ্রমিক লীগ, বাংলাদেশ অটোবাইক শ্রমিক কল্যাণ সোসাইটি সৈয়দপুর উপজেলা শাখার ব্যানারে যৌথভাবে ওই কর্মসূচি পালন করা হয়েছে। প্রতীক অনশন কর্মসূচি পালন কালে সেখানে সংক্ষিপ্ত বক্তব্য বলেন বাংলাদেশের কমিউনিষ্ট পার্টি সৈয়দপুর উপজেলা শাখার সভাপতি ম,আ, শামীম, সৈয়দপুর বাম ঐক্য জোটের আহবায়ক দেলোয়ার হোসেন জাভিস্কো, আওয়ামীলীগ নেতা সাংবাদিক মোতালেব হোসেন হক, সিপিবি নেতা শফিউল ইসলাম রঞ্জু, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির স্থানীয় শাখার নেতা আবেদ আলী, মজিবর রহমান, তোফাজ্জল হোসেন, বাংলাদেশের বিপ্লবী কমিউনিস্ট পার্টির স্থানীয় শাখার নেতা শফিকুল আলম, যুব মৈত্রী নেতা ওবায়দুর রহমান, জাসদের (ইনু) আশিক জনি প্রমুখ।
সড়ক সংস্কারের দাবিতে অনশন কর্মসূচি চলাকালে বক্তারা বলেন, প্রথম শ্রেণির সৈয়দপুর পৌরসভার শেরে বাংলা সড়কটি শহরের একটি প্রধান ও গুরুত্বপূর্ণ সড়ক। সাড়ে তিন কিলোমিটার এই সড়কটি দিয়ে নীলফামারী তথা শহরের উত্তর পাশ দিয়ে 
সৈয়দপুর শহরে প্রবেশের একমাত্র সড়ক। অথচ কয়েকবছর যাবৎ ওই সড়কটি মানুষজনসহ যানবাহন চলাচলে একেবারে অযোগ্য হয়ে পড়েছে। সড়কটির প্রায় সব
জায়গায় বড় বড় গর্তের সৃষ্টি হওয়ায় সব ধরনের যানবাহন নিয়ে এই সড়কটি দিয়ে যাতায়াত করা মারাত্মক কষ্টকর হয়ে পড়েছে।  খানাখন্দকে পরিণত হওয়া সড়কটিতে যানবাহন চালক ও মালিকরা প্রতিনিয়ত ক্ষতির সম্মূখীন হচ্ছেন। পৌরবাসী দীর্ঘদিন যাবৎ গুরুত্বপূর্ণ এই সড়কটি পুনঃনির্মাণ তথা মেরামতের দাবি জানিয়ে এলেও পৌরসভা কর্তৃপক্ষ কোন কিছুই আমলেই নিচ্ছেন না। তারা জনগণের দুর্ভোগের বিষয়টি গুরুত্ব না দিয়ে সড়ক সংস্কারের আশ্বাস দিয়ে কালক্ষেপন করছেন। এছাড়া ওই সড়কের মতো শহরের অন্যতম প্রধান সড়ক শহীদ ডা.জিকরুল হক সড়ক, শহীদ ডা. শামসুল হক সড়ক, শহীদ জহুরুল হক সড়কসহ পাড়া মহল্লার অন্যান্য সড়কগুলোরও বেহাল দশা এখন। 
ভাঙ্গাচোরা সড়কগুলো বর্তমানে পৌরবাসী দূর্ভোগের প্রধান কারণ হয়ে দাঁড়িয়েছে। বক্তাবা প্রতীক অনশন থেকে শেরে বাংলা সড়কের তামান্না সিনেমা হল মোড় থেকে ওয়াপদা মোড় পর্যন্ত সড়কসহ চলাচলের অযোগ্য অন্যান্য সড়কগুলে দ্রুত সংস্কারের দাবি জানান। অন্যথায় আগামীতে ভুক্তভোগী পৌরবাসীকে নিয়ে কঠোর আন্দোলন কর্মসূচির হুঁশিয়ারি দেন তারা।